শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল, ১৪৪৫ | ০৭:৪৬ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০ ০৩:০৬:০৪ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

গোলাপগঞ্জে আলু ৬০ কাঁচামরিচ ৩০০ টাকা কেজি!

সিলেটের গোলাপগঞ্জে সবজি বাজারে যেন আগুন লেগেছে। আলু, পেঁয়াজ, কাঁচামরিচ, টমেটোসহ সব পণ্যের দাম আকাশচুম্বি। বাজারে গিয়ে কেনাকাটা করা দায় হয়ে পড়েছে সাধারণ ক্রেতাদের।

 

ভোক্তাদের নাগালের বাইরে দাম থাকায় নাভিশ্বাস হয়ে উঠেছে তাদের জীবন। এর মধ্যে সবচেয়ে বেকায়দায় পড়েছেন খেটেখাওয়া দিনমজুর গরিব লোকজন। সপ্তাহ ঘুরতে না ঘুরতে জিনিসপত্রের দাম বৃদ্ধি পেয়েছে প্রায় তিনগুণ। বর্তমানে আলু বিক্রি হচ্ছে ৬০ টাকা ও কাঁচামরিচের কেজি ৩০০ টাকা দরে!

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার পৌর সদরের প্রধান কাঁচাবাজার, ঢাকাদক্ষিণ, ভাদেশ্বর মোকামবাজার, লক্ষীপাশাবাজার, বাঘাবাজার, আমনিয়াবাজার ও হেতিমগঞ্জসহ উপজেলার সব কাঁচাবাজারে সবজির দাম আকাশচুম্বি। বর্তমানে পেঁয়াজ ১০৮-১১০ টাকা, আলু ৫৫-৬০ টাকা, কাঁচামরিচ ৩০০ টাকা কেজিসহ সব কাঁচামালের পণ্যের দাম ক্রেতাদের নাগালের বাইরে।

বর্তমানে ৫০ টাকার নিচে কোনো ধরনের সবজি বাজার থেকে ক্রয় করা যায় না। এমন পরিস্থিতিতে নাভিশ্বাস উঠছে লোকজনের। এর মধ্যে সবচেয়ে বেকায়দায় পড়েছেন খেটেখাওয়া অসহায় দিনমজুর লোকজন।

বাজারে লাগামহীন দামের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন অভিযান চালালেও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

 

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান বৃহস্পতিবার যুগান্তরকে বলেন, আমরা বাজারে মনিটরিং করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। ইতোমধ্যে এসিল্যান্ড অতিরিক্ত মূল্য বৃদ্ধির ব্যাপারে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করেছেন।






আরো খবর