শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল, ১৪৪৫ | ০৩:৩৫ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


বুধবার, ২১ এপ্রিল ২০২১ ১২:৩২:৪৯ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

বাংলাদেশকে সমীহ লঙ্কান অধিনায়কের, পেসবান্ধব উইকেটের ইঙ্গিত

সেই দিন আর নেই। টেস্টে বাংলাদেশ এখনও তেমন ভালো দল হয়ে উঠতে না পারলেও সব ফরমেটেই টাইগারদের এখন বেশ সমীহ করে প্রতিপক্ষ। টেস্ট সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলকে সম্মান দিয়ে কথা বললেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নেও। সেইসঙ্গে জানিয়ে রাখলেন, প্রথম টেস্টে হতে পারে পেসবান্ধব উইকেট।

পাল্লেকেলেতে আগামীকাল (বুধবার) থেকে শুরু বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। তার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ নিয়ে কথা বলেন স্বাগতিক টেস্ট অধিনায়ক করুনারত্নে।

এক পর্যায়ে তার কাছে জানতে চাওয়া হয়েছিল, বাংলাদেশের কোন কোন খেলোয়াড়কে হুমকি মনে করছে স্বাগতিকরা? জবাবে করুনারত্নে বলেন, ‘আমি কোনো নাম নিব না। বাংলাদেশ পুরো দল হিসেবেই ভালো খেলতে পারে। তাদের তামিম, মুশফিকের মতো ক্রিকেটার আছে যারা অনেক অভিজ্ঞ। আমার মনে হয় তারা খেলাটা বদলে দিতে পারে।’

ম্যাচের আগে যেমন দেখা গেছে, তাতে পাল্লেকেলের উইকেটে যথেষ্ট ঘাস থাকছে। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক জানালেন, সঙ্গত কারণেই একাদশে পেস আক্রমণের ওপর জোর দেবেন তারা।

লঙ্কান অধিনায়ক করুনারত্নেও বললেন একইরকম কথা। তবে শুধু উইকেটের কথা ভেবে নয়, বাংলাদেশের স্পিনারদের নিয়ে দুশ্চিন্তার কারণেই পেসবান্ধব উইকেট চান, অকপটে স্বীকার করলেন তিনি।

করুনারত্নে বলেন, ‘আমরা পেস বান্ধব উইকেট চাইব। কারণ বাংলাদেশের কিছু ভালো স্পিনার আছে। আর আমরা গত কয়েকমাসে পেস বান্ধব উইকেটে খেলেছি, আমাদের পেসাররাও তৈরি আছে।’






আরো খবর