শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল, ১৪৪৫ | ০৬:০৩ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


শনিবার, ২০ মার্চ ২০২১ ১১:১৬:৩৪ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

ভারতের বিশ্বরেকর্ড এখন আফগানিস্তানের দখলে

রেকর্ডটা মহেন্দ্র সিং ধোনির দখলে ছিল বহুদিন ধরে। সেই কবে ২০১৬ সালে ভারত দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন, তবু এত দিন তাঁকে ধরার সম্ভাবনা কেউ জাগাতে পারেননি। অধিনায়ক হিসেবে ভারতকে ৪১টি ম্যাচে জয় এনে দিয়েছেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেটে সে সময় তাঁর ধারেকাছে ছিলেন শুধু ড্যারেন স্যামি। প্রায় দুই-তৃতীয়াংশ ম্যাচে জয় পাওয়া স্যামি তো ২০১৬ বিশ্বকাপ জেতার পর থেকেই নেই আন্তর্জাতিক ক্রিকেট।

রেকর্ডটা তাই ধোনির দখলে থাকবে বলেই মনে হয়েছিল। কারণ, এ দুজনের সঙ্গে টেক্কা দিচ্ছিলেন শুধু আসগর আফগান। বেশ দ্রুতগতিতে ধোনির পেছনে ছুটছিলেনও। কিন্তু সেই আসগর আফগানকে বিতর্কিত কারণে আফগানিস্তানের অধিনায়কত্ব থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। একের পর এক তরুণকে অধিনায়ক বানালেও অভিজ্ঞ এই ক্রিকেটারকে দায়িত্ব দেওয়া হচ্ছিল না। গুলবদিন নাইব ও রশিদ খানদের হাত ঘুরে অবশেষে আসগর আফগানকে অধিনায়ক বানিয়েছে আফগানিস্তান। ফলও মিলছে।

আজ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৪৭ রানে হারিয়েছে আফগানিস্তান। এ জয়ে শুধু প্রতিপক্ষকে ধবলধোলাই করেনি তারা, অধিনায়ককে অনন্য এক অর্জনও এনে দিয়েছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে ম্যাচ জেতা অধিনায়ক এখন আসগর আফগান।






আরো খবর