মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল, ১৪৪৫ | ১১:২০ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


শনিবার, ২০ মার্চ ২০২১ ১০:৪৮:৩৭ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

পুঁজিবাজার নিয়ে ডিবিএ ও শীর্ষ ব্রোকারদের সঙ্গে বৈঠকে বসছে বিএসইসি

পুঁজিবাজার পরিস্থিতি আলোচনা করতে ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) ও শীর্ষ ১০ ব্রোকারের সঙ্গে বৈঠকে বসছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামিকাল (২১ মার্চ) বিকাল ৫টায় বিএসইসি কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএসইসির কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে ওই বৈঠক অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ড. শেখ সামসুদ্দিন আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন, আমরা যেদিন কমিশনের দায়িত্ব নিয়েছি, সেদিনই পুঁজিবাজার ভবিষ্যতে বন্ধ হবে না বলে জানিয়েছি। এ বিষয়ে আমরা বদ্ধ পরিকর। তারপরেও সম্প্রতি একটি মহল করোনা বৃদ্ধির কারণে পুঁজিবাজার বন্ধ হয়ে যাবে বলে গুজব ছড়াচ্ছে। যার নেতিবাচক প্রভাব পড়েছে পুঁজিবাজারে। এই গুজবের কারণেই মূলত গত বৃহস্পতিবার বাজারে বড় পতন হয়েছে।

এই গুজবের বিষয়ে ব্রোকারদের সচেতন করার লক্ষ্যেই মূলত আগামিকাল বৈঠক করবেন বলে জানান বিএসইসির এই কমিশনার। তিনি বলেন, আমরা ব্রোকারদের নিশ্চিত করতে চাই যে আগামিতে পুঁজিবাজার করোনার কারণে বন্ধ হবে না।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, পুঁজিবাজার বন্ধের গুজবের পাশাপাশি অন্যান্য বিষয়ও কালকের বৈঠকে আলোচনা করা হবে। বৈঠকে পুঁজিবাজারের চলমান অবস্থা নিয়ে আলোচনা করা হবে। বাজারে সবার সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে এগিয়ে নেওয়ার লক্ষ্যে করণীয় নিয়েও আলোচনা করা হবে।






আরো খবর