শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ, ১৪৪৫ | ১১:৩৪ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


শনিবার, ১২ ডিসেম্বর ২০২০ ০৫:০৪:১৭ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

প্রকাশ্যে ধূমপান করে ধূমপায়ী নারীকে হেনস্থার প্রতিবাদ জানাল তরুণ-তরুণীরা

রাজশাহীতে ধূমপায়ী নারীকে হেনস্থার প্রতিবাদ জানিয়েছেন একদল তরুণ-তরুণী। প্রতিবাদ জানিয়ে তারাও প্রকাশ্যে প্রকাশ্যে ধূমপান করেছে। 

শুক্রবার সন্ধ্যায় নগরীর সার্কিট হাউজ রোডের পাশে বসে প্রকাশ্যে ধূমপান করে অভিনব এই প্রতিবাদ জানানো হয়। তবে কাউকে ধূমপান করতে উৎসাহিত করার উদ্দেশ্যে এমন প্রতিবাদ নয় বলেও জানান তারা।

এর আগে গত রবিবার বিকালে ওই স্থানে এক তরুণের সঙ্গে বসে ধূমপান করছিলেন এক তরুণী। এই দৃশ্য দেখে স্থানীয় কিছু মানুষ এর প্রতিবাদ জানান।

জানা যায়, ১০-১১ জন তরুণ-তরুণী এই প্রতিবাদে অংশ নেন। তারা সেখানে জড়ো হয়ে গান-বাজনা করে এবং তাদের মধ্যে যারা ধূমপায়ী তারা প্রতিবাদ করে প্রকাশ্যে ধূমপান করে। তবে এসময় পথচারীরা সেখানে প্রকাশ্যে ধূমপানের প্রতিবাদ জানালে বাকবিতণ্ডা হয়।

প্রতিবাদে অংশ নেওয়া এক তরুণী বলেন, আমরা কয়েকজন মিলে সেখানে গান-বাজনা করেছি। আমাদের মধ্যে যারা ধূমপায়ী তারা সেখানে ধূমপান করেছে। ধূমপান আমাদের প্রতিবাদের একটি অংশ। প্রকাশ্যে ধূমপান করায় এর আগে একজন নারীকে হেনস্থার শিকার হতে হয়েছে। ধূমপান করা ঠিক নয়। পুরুষরা প্রকাশ্যে ধূমপান করছে কিন্তু নারীদের বাধা দেওয়া হচ্ছে। আমরা এমন দ্বৈত আচরণের প্রতিবাদ জানাচ্ছি।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, ‌‘আমরা ওই তরুণীর বিষয়টি জানি। ভিডিওটিও দেখেছি। ভুক্তভোগীদের পক্ষ থেকে একটা লিখিত অভিযোগ পাওয়া গেলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা যেত। কিন্তু কোনো অভিযোগ পাইনি।'






আরো খবর