শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫ | ০১:০৮ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


বুধবার, ১৪ জুলাই ২০২১ ১২:৩৮:৪৪ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

ট্রেনের টিকিট বিক্রি শুরু মঙ্গলবার

রেল মন্ত্রণালয় আগামী বৃহস্পতিবার থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রীবাহী ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে। এ ক্ষেত্রে টিকিট শুধু অনলাইনে বিক্রি হবে। টিকিট বিক্রি শুরু হবে আগামীকাল মঙ্গলবার থেকে।

সরকার ঈদকে ঘিরে ১৫ থেকে ২২ জুলাই বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ দেওয়ার কথাও জানিয়েছে। এরপর রাতে রেল মন্ত্রণালয় জানায়, ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত অর্ধেক আসন ফাঁকা নিয়ে যাত্রাবাহী ট্রেন চলাচল করবে। এ ক্ষেত্রে অনলাইনে টিকিট বিক্রি হবে আগামীকাল থেকে।

রেলওয়ের একটি সূত্র জানিয়েছে, কাল মঙ্গলবার বৈঠকে কোন কোন ট্রেন চলবে এবং ট্রেন চলাচলের বিষয়ে সার্বিক সিদ্ধান্ত নেওয়া হবে। সব ট্রেন চলাচল করবে না, এটা প্রায় নিশ্চিত। ৩০ থেকে ৩২ জোড়া ট্রেন চালু করা হতে পারে। এ ক্ষেত্রে আন্তনগর ট্রেনগুলোকেই প্রাধান্য দেওয়া হবে।

 বিকেলে এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, যদি সরকার গণপরিবহন চালুর সিদ্ধান্ত নেয়, তাহলে ১৫ জুলাই থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলবে। তখন টিকিট বিক্রি হবে অনলাইনে।

করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে ১ জুলাই থেকে সারা দেশে সর্বাত্মক বিধিনিষেধ চলছে। ১৪ জুলাই বুধবার পর্যন্ত এ বিধিনিষেধ আরোপ করা রয়েছে। এখন ঈদ সামনে রেখে আট দিনের জন্য বিধিনিষেধ শিথিল করা হলো।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে, বিধিনিষেধ শিথিলের সময়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে এবং শপিং মলসহ দোকানপাট খোলা থাকবে। তবে তখনো গণপরিবহনে আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলতে হবে।






আরো খবর