মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল, ১৪৪৫ | ০৭:২৫ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


মঙ্গলবার, ২০ জুলাই ২০২১ ১০:৫৪:৩৮ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ

পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা অপহরণ করেছে বলে শনিবার দাবি করেছে কাবুল। অপহরণের পর মেয়েটির ওপর নির্যাতন চালানো হয় বলেও অভিযোগ করেছে আফগানিস্তান। মেয়েটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত নাজিবুল্লাহ আলিখিলের মেয়ে সিলসিলা আলিখিলকে শুক্রবার বাড়ি ফেরার পথে কয়েক ঘণ্টার জন্য অপহরণ করা হয়। অপহরণের পর তার ওপর ‘কয়েকবার নির্যাতন’ চালানো হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। তবে নির্যাতনের ব্যাপারে বিবৃতিতে বিস্তারিত কিছু জানায়নি আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ ঘটনার তদন্ত দাবি করে বিবৃতি আরও বলা হয়েছে, অপহরণকারীদের কাছ থেকে ছাড়া পাওয়ার পর সিলসিলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিবৃতিতে আফগান কূটনীতিকদের নিরাপত্তা জোরদারের দাবিও করা হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ভাড়া করা গাড়ি থেকে সিলসিলার অপহৃত হওয়ার বিষয়টি আফগান দূতাবাস তাদের অবহিত করেছে। পুলিশ এই ‘ন্যাক্কারজনক ঘটনার’ তদন্ত করছে। রাষ্ট্রদূত আর তার পরিবারের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রতিবেশী দেশ পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরেই শীতল সম্পর্ক বিদ্যমান। পাকিস্তান তালেবান যোদ্ধাদের নিজেদের দেশে নিরাপদ আশ্রয়ের সুযোগ দিচ্ছে বলে অভিযোগ করে আসছে কাবুল। 

অন্যদিকে পাকিস্তান আক্রমণ চালানোর জন্য জঙ্গিদের আফগানিস্তানের বিভিন্ন অঞ্চল ব্যবহার করতে দিচ্ছে বলে অভিযোগ করে আসছে ইসলামাবাদ। যদিও দুই দেশই পরস্পরের বিরুদ্ধে তোলা পাল্টাপাল্টি অভিযোগ অস্বীকার করে আসছে।






আরো খবর