সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল, ১৪৪৫ | ১১:২৪ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


শনিবার, ২৭ মার্চ ২০২১ ০৯:০৫:০৯ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর আহবান ইতালী প্রবাসী নারীদের

স্বাধীনতা আমাদের জীবনের বড় পাওয়া। ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে পাওয়া দেশ বাংলাদেশ।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানী রোমে বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা সুন্দরবন রেস্টুরেন্টে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে ইতালীস্হ প্রবাসী নারীরা।

নারী নেত্রী ও সাংবাদিক মেহেনাস তাব্বাসুম শেলির পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও বাংলাদেশ জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

পরে সভায় বক্তব্য রাখেনঃ নারী নেত্রী নার্গিস হাওলাদার, সুলতানা নিগার মিতা, ফাতেমা কবির, নাসরিন আক্তার, রুপালী গোমেজ, ফরিদা রহমান, নার্গিস আক্তার, ফারিয়া আঁখি, সানজিদা বাছের, দিনা ইসলাম, মলিন তাহের, শিল্পী চৌধুরী সহআরো অনেকেই।

আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা। এই দিনে জাতি স্মরণ করছে বীর শহিদদের ৷ স্বাধীনতা দিবস বাংলাদেশের মানুষের কাছে মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস।

তারা প্রবাসে থেকেও এই স্বাধীনতার সঠিক ইতিহাস বুকে লালন করে আমাদের তুলে ধরতে হবে এই প্রবাসে বেড়ে উঠা দ্বিতীয় প্রজন্মের কাছে। সে লক্ষে সকলের ই কাজ করা উচিত বলে মনে করেন। তারা আরো বলেনঃ মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে প্রবাস থেকে দেশের এই উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করি। দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করি। গড়ে তুলি সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ। আজকের এ ঐতিহাসিক দিনে এই হোক আমাদের অঙ্গীকার।






আরো খবর