সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল, ১৪৪৫ | ০৬:২৩ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১ ০৩:৫৩:১৬ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

অস্ট্রেলিয়ায় লাল-সবুজের আলোয় বাংলাদেশ

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন ঘিরে পতাকার লাল-সবুজ রঙের আদলে আলোকিত করা হয়েছে অস্ট্রেলিয়ার দুটি গুরুত্বপূর্ণ সেতু। আর সে আলোয় বাংলাদেশ ফুটে উঠেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের রাজধানী ব্রিজবেনের স্টোরি ও ভিক্টোরিয়া নামের দুটি ব্রিজে।

আজ সোমাবার (২২ মার্চ) স্থানীয় সন্ধ্যার আগে জ্বলে ওঠে দুই পাশে সবুজ এবং মাঝখানে লাল রঙের আলোঝলমলে বাতি। মুহূর্তেই উচ্ছ্বসিত হন স্থানীয় বাংলাদেশিরা। বিশ্বের বুকে মাথা উঁচু করা গর্বের ছবি ছড়িয়ে পড়ে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক যোগাযোগমাধ্যমে। স্বাধীনতাযুদ্ধের শহীদ ও বীরাঙ্গনাদের স্মরণে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিজবেনের (ব্যাব) উদ্যোগে ব্রিজবেনের স্থানীয় সরকারের সহায়তায় ‘লাইট আপ ব্রিজবেন’ শীর্ষক আলোকসজ্জার অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

আলোকসজ্জা অবলোকনের শুরুতে সবার অংশগ্রহণে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ ছাড়া আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ব্রিজবেন সিটি কাউন্সিলের পক্ষ থেকে ব্রিজবেন সিটি হলে বাংলাদেশের একটি জাতীয় পতাকা উত্তোলনেরও কথা রয়েছে। আজ ওই পতাকা আনুষ্ঠানিকভাবে সিটি কাউন্সিলকে হস্তান্তর করা হয়েছে। 






আরো খবর