শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল, ১৪৪৫ | ১২:২১ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ০১:০১:৩৭ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

১৬ বছর ধরে নিখোঁজ বাংলাদেশি ছাত্র আসিফ, খুঁজে পেতে পুলিশের বার্তা

ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলসের বাংলাদেশি ছাত্র আসিফ হাদি ২০০৪ সালে রহস্যজনকভাবে নিখোঁজ হন। অদ্যাবধি তার কোন খোঁজ পাওয়া যায়নি। তাকে খুঁজে পেতে নিউ সাউথ ওয়েলস পুলিশ তাদের ফেসবুক পেজে সাহায্য চেয়েছে।

আসিফ হাদি সিডনিতে একটি ফ্ল্যাটে আরো চার জনের সাথে থাকতেন।  কিন্তু তার ফ্ল্যাটম্যাটরা বলেছে ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারির পর থেকে তারা আর তাকে দেখেনি।   তার ব্যপারে তদন্তে দেখা গেছে, ২০০৪ সালের ৯ ফেব্রুয়ারিতে কান্ট্রিলিংক থেকে সে নিউ সাউথ ওয়েলসের আরমিডেলে যাওয়ার উদ্দেশ্য টিকেট কাটে, এবং ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬.২০ মিনিটে সেখানে পৌঁছে। সে এবোটসলেই মোটর ইন নামের একটি মোটেল বুক করেছিল, এবং ফেরুয়ারির ১০ তারিখে আরমিডেল এলাকায় দুবার অর্থ তোলে। এরপর তার আর কোন খোঁজ পাওয়া যায়নি। তাকে মিসিং পারসনস রেজিস্টারে অন্তর্ভুক্ত করা হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর, ২০২০ নিউ সাউথ পুলিশ তাদের ফেসবুক ভেরিফাইড পেজে তার ব্যপারে কোন তথ্য থাকলে তাকে অথবা তার পরিবারকে জানাতে অনুরোধ করেছে।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ সূত্রে জানা যায়, অস্ট্রেলিয়ায় প্রতিবছর গড়ে ৩৮,০০০ ব্যক্তি নিখোঁজ হয়। তবে তাদের অধিকাংশকেই অল্প সময় পরে খুঁজে পাওয়া যায়।  এরপরেও অনেকে নিখোঁজ থাকে, যারা তিন মাসেরও বেশি সময় নিখোঁজ থাকে তাদেরকে 'দীর্ঘ সময় নিখোঁজ' বলে তালিকাভুক্ত হয়, এমন নিখোঁজদের সংখ্যা বছরে ২,৬০০।  নিখোঁজ ব্যক্তিদের মামলাগুলো স্টেট এবং টেরিটোরির পুলিশরা তদন্ত করে থাকে।






আরো খবর