বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মুহাররম, ১৪৩৯ | ১০:০১ অপরাহ্ন (GMT)
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
সোমবার, ২৮ মার্চ ২০১৬ ১০:৫১:৫৬ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

জামায়াতের নিরুত্তাপ হরতাল চলছে

   


 নিজস্ব প্রতিবেদক : সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম ‘বাদ দেওয়ার চক্রান্তের প্রতিবাদে` সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা জামায়াতের হরতাল চলছে। রোববার  বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

হরতাল ডাকলেও রাজধানীর কোথাও জামায়াতের পিকেটারদের সক্রিয় দেখা যায়নি। সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। রাজধানীর সায়েদাবাদ, মতিঝিলসহ ব্যস্ততম এলাকাগুলোতে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে দেখা গেছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে।

 

রোববার জামায়াতের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ। বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম অন্তর্ভুক্ত করা হয়েছে। পৃথিবীর অনেক মুসলিম দেশেই রাষ্ট্রধর্ম ইসলাম রয়েছে। জনগণের পক্ষ থেকে এমন কোনো দাবি ওঠেনি যে, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করতে হবে। সরকার যদি সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার উদ্যোগ গ্রহণ করে, তাহলে এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ তা কখনো মেনে নেবে না।’

 

বিজ্ঞপ্তিতে অ্যাম্বুলেন্স, মরদেহবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

CLOSE[X]CLOSE

আরো খবর