বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল, ১৪৪৫ | ০৮:৩৫ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি


রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ০৬:৩২:৪৬ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বসুরহাট পৌর নির্বাচনে আলোচিত কাদের মির্জার কী অবস্থা

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌর নির্বাচনে ভোটগ্রহণ শেষে গণনা চলছে। আজ শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল গণনা চলছে। এখানে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।

 

বসুরহাট পৌরসভায় মোট কেন্দ্র নয়টি। এর মধ্যে সাতটি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। হয়তো অল্প কিছুক্ষণের মধ্যেই রিটার্নিং কর্মকর্তা এই পৌরসভার বেসরকারি ফলাফল ঘোষণা করবেন।  

এর মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আলোচিত মেয়র পদপ্রার্থী আবদুল কাদের মির্জা ভোট পেয়েছেন আট হাজার ১৫০ ভোট। অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র পদপ্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন এক হাজার ৩৮৩ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন (জামায়াত) পেয়েছেন এক হাজার ৮১ ভোট।

এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে নয়টি ওয়ার্ডে নয়টি কেন্দ্রের ৬১টি কক্ষে ভোটগ্রহণ করা হয়েছে। আলোচিত এ নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার লক্ষ্যে নির্বাচন কমিশন র‌্যাবের তিনটি টিম, চার প্লাটুন বিজিবি, ২২০ জন পুলিশ সদস্য, ও ৮১ জন আনসার বাহিনী ও নয়টি কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এ ছাড়া নয়জন প্রিজাইডিং অফিসার ও নয়জন সহকারী প্রিজাইডিং অফিসার ছিলেন। 

বসুরহাট পৌরসভায় তিনজন মেয়র পদপ্রার্থী, সাতজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২৫ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ পৌরসভায় ২১ হাজার ১‌১৫ জন ভোটার।






আরো খবর