শনিবার, ১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, ২৬ জিলকদ, ১৪৩৮ | ১০:৩৭ অপরাহ্ন (GMT)
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
শুক্রবার, ১০ ফেব্রুয়ারী ২০১৭ ০৮:৪০:২০ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

সাপ্তাহিক ব্যবধানে ডিএসইর পিই রেশিও বেড়েছে

সাপ্তাহের ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে ২.৬০ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করেছে ১৫.৮১ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৫.৪১ পয়েন্ট। সে হিসেবে সাপ্তাহিক ব্যবধানে পিই রেশিও বেড়েছে ০.৪০ পয়েন্ট বা ২.৬০ শতাংশ।

বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১১.২৩ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩২.৫৭ পয়েন্টে, সিরামিক খাতের ২৯.৫২ পয়েন্টে, প্রকৌশল খাতের ২১.৯২ পয়েন্টে, আর্থিক খাতের ২২.০৯ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৩.৬৭ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩.০১ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ২১.০৬ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ৩১.০৯ পয়েন্টে, পাট খাতের পিই রেশিও মাইনাস ৯০.৩৪ পয়েন্টে, বিবিধ খাতের ২৮.৭৩ পয়েন্টে, কাগজ খাতের মাইনাস ১৪১.১১ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৮.৫৪ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৮.২০ পয়েন্টে, চামড়া খাতের ১৯.০০ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৯.২৬ পয়েন্টে, বস্ত্র খাতের ১৬.১৮ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতের ২৭.৭৮ পয়েন্টে অবস্থান করে।

CLOSE[X]CLOSE

আরো খবর