শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, ১ মুহাররম, ১৪৩৯ | ১০:০৭ পূর্বাহ্ন (GMT)
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০১৫ ০৮:২৫:৫২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

উত্থানে শুরু, পতনে শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও শেষ হয়েছে পতনে। তবে বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

দিনশেষে ডিএসই’র প্রধান মূল্য সূচক (ডিএসইএক্স) ৪ পয়েন্ট কমে ৪ হাজার ৭৯৬ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৪১ লাখ টাকা। যা আগের দিনের তুলনায় ৭ কোটি টাকা বা ১ দশমিক ৬৭ শতাংশ বেশি।

ডিএসইতে লেনদেন হয়েছে ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এরমধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি), ইসলামি ব্যাংক, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, বিএসআরএম স্টিলস লিমিটেড, কাশেম ড্রাইসেলস, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস, অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড, আমান ফিড লিমিটেড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৮৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৮ কোটি টাকা। লেনদেনের অংশ নেয় ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এরমধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

 

CLOSE[X]CLOSE

আরো খবর