বুধবার, ২৮ জুন ২০১৭, ১৪ আষাঢ় ১৪২৪, ৩ শাওয়াল, ১৪৩৮ | ০৩:৪৮ পূর্বাহ্ন (GMT)
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
বুধবার, ১২ এপ্রিল ২০১৭ ০৬:০৩:৩৪ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

আমার দেশের প্রেস ও মালামাল কেন বুঝিয়ে দেয়া হবে না, জানতে চেয়ে হাইকোর্টের রুল

 

ঢাকা: দৈনিক আমার দেশের প্রেস সিলগালা ও জব্দ করা মালামাল পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে কেন বুঝিয়ে দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। 

হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত দ্বৈতবেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। 

আদেশে আগামী দুই সপ্তাহের জন্য সরকারের সংশ্লিষ্টদেরকে উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।


আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের পক্ষে আদালতে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার তানভীর আহমেদ আল আমিন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

আমার দেশ পত্রিকার প্রেসের মালামাল জব্দকরা মালামাল নিজ জিম্মায় ফেরত পেতে আইনের ৫১৬ ধারায় এর আগে নিম্ন আদালতে আবেদন করলে তা খারিজ করে দেয় নিম্ন আদালত। 

এরপর চলতি সপ্তাহে আমার দেশ পত্রিকার প্রেস খুলে দেয়াসহ এর জব্দ করা মালামাল ফেরত দেয়ার জন্য আইনের ৫১৬ (এ) ধারায় হাইকোর্টে আবেদন করেন মাহমুদুর রহমানের আইনজীবী। আজ ওই আবেদন শুনানি করে এ আদেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ২০১৩ সালের ১১ এপ্রিল পত্রিকাটির সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে এবং তেজগাঁওয়ের ছাপাখানা সিলগালা করে দেয় পুলিশ। এরপর থেকে আমার দেশের প্রকাশনা বন্ধ রয়েছে।

CLOSE[X]CLOSE

আরো খবর