সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪, ২ সফর, ১৪৩৯ | ১১:১৯ পূর্বাহ্ন (GMT)
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
সোমবার, ২০ মার্চ ২০১৭ ১১:৫১:৫৫ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

কুসিক নির্বাচন সুষ্ঠু করতে সেনা মোতায়নের করুন: দুদু

 

 

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়নের দাবি জানিয়েছে বিএনপি।

 

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। 

 

‘কুসিক নির্বাচনে সেনা মোতায়ন চাই এবং নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি’ উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত গণতান্ত্রিক জোট এক মানববন্ধনের আয়োজন করে।

 

 

শামসুজ্জামান দুদু বলেন, ছাত্রলীগের ক্যাডার ও জনতার মঞ্চের নেতা প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুঁদার অধীনে আগামী ৩০ মার্চ কুসিক নির্বাচন সুষ্ঠ হতে পারে, এ কথা দেশের কোনো পাগলও বিশ্বাস করে না। তাই সুষ্ঠ নির্বাচনের স্বার্থে অনতি বিলম্বে কুসিক নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন করতে হবে।

 

তিনি বলেন, আগামী ৩০ তারিখের নির্বাচনে কুমিল্লাবাসী ভোটাধিকার প্রয়োগ করতে চায়। কিন্ত সেই পরিবেশ এখন পর্যন্ত কুমিল্লাতে নেই। বিএনপির প্রার্থী সাক্কুর কর্মী সমর্থকরা প্রচারনায় গেলেই কোনো রকম অভিযোগ ছাড়াই আইনশৃংখলা বাহিনী গ্রেপ্তার করে তাদেরকে দৌড়ের উপর রেখেছে। যত রকম বাধা বিপত্তি তার সবই করা হচ্ছে। এইভাবে একটি স্বাভাবিক নির্বাচন হতে পারে না।

 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের চলমান সংকটের সমাধান আপনি চান কি না সেটা আপনাকেই নির্ধারন করতে হবে। সমাধান চাইলে জনগনের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। আর সময় চলে গেলে আলোচনার পরিবেশ থাকবে না। তখন দেশে ১৯৬৯ সালের মত গণঅভ্যর্থান সংঘটিত হবে।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার,জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

 

আরো খবর