সোমবার, ২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, ২৮ জিলকদ, ১৪৩৮ | ১০:১২ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
সোমবার, ২০ মার্চ ২০১৭ ১১:৫০:৫০ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

পরিবার ও র‌্যাবের বক্তব্যের মধ্যে কোনটি সত্য?

 

 

ঢাকা: রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে জঙ্গি হামলার ঘটনার পর র‌্যাবের হাতে গ্রেপ্তার হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যাখ্যা চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভূমিকা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক’ এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 

মির্জা ফখরুল বলেন, ‘হানিফের পরিবার বলছে, গত ২৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে ডিবি পরিচয়ে কয়েকজন লোক তাকে ধরে নিয়ে যায়’।

 

 

অন্যদিকে র‌্যাবের দাবি, আশকোনায় র‌্যাবের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী হামলার দিন সন্দেহভাজন হিসেবে হানিফকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব অফিসে নেয়ার পর তার বুকে ব্যথা শুরু হলে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

 

মির্জা ফখরুল বলেন, ‘আমি অত্যন্ত স্পষ্টভাবে ব্যাখ্যা দাবি করছি, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে, কোনটি সত্য? র‍্যাবের ব্যাখ্যা সেটি সত্য, নাকি পরিবারের দাবি সত্য? যদি পরিবারের দাবি সত্য হয়ে থাকে, তাহলে আমরা কোন দেশে বাস করছি? সরকারের একটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, যাদের দায়িত্ব হচ্ছে জনগণের নিরাপত্তা দেওয়া, সঠিক তথ্য জাতির কাছে তুলে ধরা, তাহলে এটা কী?’

 

এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘একটা নয়, অসংখ্য ঘটনা এ রকম ঘটছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলেছ এক কথা, পরিবার বলছে তুলে নেওয়া হয়েছে। পরিবারগুলোর দাবি যদি সঠিক হয়, তাহলে কি আমরা এই দাবি করতে পারি যে একটা অত্যন্ত গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। এই লোকগুলোকে তুলে নিয়ে গিয়ে পরবর্তী সময়ে তাদের জঙ্গি বানিয়ে হত্যা করা হচ্ছে বা জঙ্গিবাদকে প্রকাশ করার জন্য তাদের ব্যবহার করা হচ্ছে? এটা কিন্তু খুব গুরুতর প্রশ্ন।’

 

এ সময় বিএনপির মহাসচিব বলেন, ‘সরকার একটি ভয়ংকর খেলায় মেতেছে। এ খেলা দেশকে কোথায় নিয়ে যাবে জানি না।’

 

CLOSE[X]CLOSE

আরো খবর