শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৫ কার্তিক ১৪২৪, ২৯ মুহাররম, ১৪৩৯ | ০৫:৪২ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৭ ০৪:৫০:১১ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বিভাগীয় সমাবেশের মাধ্যমে আ.লীগের নির্বাচনের আগাম প্রস্তুতি শুরু

 

 

 

ঢাকা: বিভাগীয় কর্মী সমাবেশের মাধ্যমে নির্বাচনের প্রস্তুতি নিতে মাঠে নামার পরিকল্পনা নিয়েছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে প্রতিটি বিভাগে বিভাগীয় কর্মী সমাবেশ করা হচ্ছে। শনিবার রাজশাহীতে আওয়ামী লীগের এই বিভাগীয় কর্মী সমাবেশ। সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে বিভাগীয় কর্মী সমাবেশের আয়োজন করা হয়েছে। যেখানে রাজশাহী বিভাগের আট জেলার প্রায় ৩০ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন। এ কর্মী সমাবেশ দলকে শক্তিশালী ও নির্বাচনের প্রস্তুতি হিসেবে দেখছেন তিনি। 

 

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নেত্রীর দিকনির্দেশার আলোকেই আমরা দলকে নির্বাচনের প্রস্তুত করছি। এরই অংশ হিসেবে এই সমাবেশ। তিনি জানান, পর্যায়ক্রমে সব বিভাগেই এ ধরনের সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখানে নেতাকর্মীদের আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হবে। 


এদিকে, বৃহস্পতিবার বিকেলে সমাবেশস্থল পরিদর্শন করেছেন রাজশাহী আওয়ামী লীগের নেতারা। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। 

 

তারা সমাবেশ স্থলের প্যান্ডেল তৈরীর কাজ ঘুরে দেখেন। এ সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সমাবেশে সভাপতিত্ব করবেন। সমাবেশ পরিচালনা করবেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

 

এদিকে, বিভাগীয় কর্মী সমাবেশ ঘিরে চাঙ্গা হয়ে উঠেছে রাজশাহী আওয়ামী লীগের নেতাকর্মী। এক সপ্তাহ থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন ইউনিটে দফায় দফায় বৈঠক করেছেন। জেলার সব থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। সকলেই রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশ সফল করার জন্য একযোগে কাজ করছেন।

 

রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সমাবেশ সফল করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মহানগর ও জেলার সমন্বয় সভা করা হয়েছে কয়েকবার। নগরীর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড ও ৫টি থানার নেতাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। থানা ও ওয়ার্ডের নেতারা তাদের আওতাধীন নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করেছেন। সমাবেশ সফল করতে তৃণমূলের কর্মীদের উদ্বুদ্ধ করা হচ্ছে। সকল পর্যায়ের নেতাকর্মীরা এ সমাবেশে যোগ দেবেন বলে জানান তিনি।

 

CLOSE[X]CLOSE

আরো খবর