সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ৮ কার্তিক ১৪২৪, ২ সফর, ১৪৩৯ | ০৬:১২ পূর্বাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
শুক্রবার, ১৭ মার্চ ২০১৭ ০৬:৩০:০৯ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

রসুন খেলে যেসব উপকার হয়

 

ঢাকা: রসুন শুধু একটি মশলাই নয়, এটি একটি উপকারী ঔষধের নামও। এটি প্রকৃতগতভাবে আপনার শরীরের রক্তপ্রাবাহের মাত্রা সঠিক রেখে আপনাকে সুস্বাস্থ্যর অধিকারী করতে সাহায্য করে।

রসুন খাওয়ার ফলে যেসব উপকারিতা হয়ে থাকে সেগুলো জেনে নেয়া যাক

প্রাকৃতিক এ্যান্টিবায়োটিক :

গবেষণায় দেখা গেছে যে, খালি পেটে রসুন খাওয়া হলে এটি একটি শক্তিশালী এ্যান্টিবায়োটিকের এর ন্যায় কাজ করে। সকালের নাস্তার পূর্বে রসুন খেলে এটি আরও কার্যকারী কাজ করে।

রক্তচাপ নিয়ন্ত্রণ করে :
রসুন উচ্চ রকচাপের মহা ঔষধ। যাদের উচ্চ রক্তচাপ আছে তারা দৈনিক একটি করে সকালে আর রাতে দুই কোয়া রসুন খেলে তা জাদুকরী ফল দেয়। উচ্চ রক্তচাপের রোগীদের জন্য এটি একটি মহা ঔষধ।  

অন্ত্রের কাজ :
খালি পেটে রসুন খেলে যকৃৎ আর মূত্রাশয় তাদের কাজ সঠিকভাবে করতে পারে। এটি শরীরের রক্তচলাচলের মাত্রা স্বাভাবিক রেখে আপনাকে দেয় সুন্দর একটি সুস্থ শরীর আর জীবন। এর ফলে পেটের বিভিন্ন সমস্যাও দূর হয়। এটি হজম এবং খাওয়ার স্বাভাবিক মাত্রা ঠিক রেখে আপনাকে দেয় একটি পরিপাক হজম ক্রিয়ার কৌশল।

শরীরকে ডি-টক্সিফাই করে :
অন্যান্য ঔষধের তুলনায় শরীরে ডি-টক্সিফাইয়ের মাত্রা সঠিক রাখে এই রসুন। এটি শরীরের তাপমাত্রা ঠিক রাখে, জ্বর কমাতে সাহায্য করে এবং সাথে সাথে ডায়াবেটিক রোগীদের রক্তের চিনির মাত্রা কমিয়ে রাখতে সাহায্য করে।

শ্বসন :
এটি যক্ষা, নিউমোনিয়া, হাপানি, কাশি, ফুসফুসের মধ্যেকার ইনফেকশন দূর করতে সাহায্য করে। এছাড়া এটি আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি করে।

আরো খবর