বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, ২৪ জিলকদ, ১৪৩৮ | ১১:১৬ অপরাহ্ন (GMT)
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
রোববার, ০২ এপ্রিল ২০১৭ ০৬:১৯:৩০ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

কিশোরী ধর্ষণের ঘটনা ফেসবুকে সরাসরি সম্প্রচার, কিশোর গ্রেপ্তার

 

শিকাগো: ১৫ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের ঘটনা সরাসরি ফেসবুকে প্রচারের অভিযোগে যুক্তরাষ্ট্রের শিকাগোতে ১৪ বছর বয়সী এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কিশোরটির বিরুদ্ধে গুরুতর অপরাধমূলক নির্যাতন ও শিশু পর্ণোগ্রাফির অভিযোগ আনা হয়েছে। তবে, বয়সের কারণে ওই কিশোরের নাম প্রকাশ করা হয়নি।


প্রতিবেদনে বলা হয়, গত মাসে পাঁচ থেকে ছয় পুরুষ ওই কিশোরীকে ধর্ষণ করে। সেই মুহূর্তের ভিডিও চিত্র তারা ফেসবুকে সরাসরি সম্প্রচার করে। সে সময় ফেসবুকের প্রায় ৪০ জন ব্যবহারকারী ওই দৃশ্য দেখলেও কেউই পুলিশে খবর দেয়নি।

নির্যাতনের শিকার কিশোরীর এক আত্মীয় রেজিনাল্ড কিং বলেন, ‘যারা ওই ভিডিও চিত্রটি দেখেছেন, তারা তো প্রাপ্তবয়স্ক। তাদের কেউই কি বলতে পারলেন না, এ ব্যাপারে কাউকে জানানো উচিত?’

প্রতিবেদনে আরো বলা হয়, গত ১৯ মার্চ ওই কিশোরী তার পরিবারের সদস্যদের সঙ্গে গির্জায় গিয়েছিল। তারপর থেকে সে নিখোঁজ। নির্যাতনের দৃশ্য ফেসবুকে সরাসরি সম্প্রচার হওয়ার পর ২১ মার্চ ওই কিশোরীর খোঁজ মেলে।

এ ব্যাপারে ফেসবুকের একজন মুখপাত্র বলেন, ‘এটা একটা ভয়ানক অপরাধ। আমরা এ ধরনের ভিডিও চিত্র ফেসবুকে রাখার অনুমতি দিই না। ফেসবুকে মানুষকে নিরাপদ রাখতে আমরা দায়িত্ব নিয়েই কাজ করি। যৌন নির্যাতনের দৃশ্য আমরা মুছে ফেলি।’

CLOSE[X]CLOSE

আরো খবর