শনিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩, ২৮ জমাদিউল আওয়াল, ১৪৩৮ | ০১:৩৯ অপরাহ্ন (GMT)
ব্রেকিং নিউজ :
X
শিরোনাম :
  • নির্বাচনকালীন সরকারের রূপরেখা রাষ্ট্রপতিকে দিয়েছে আ.লীগ: কাদের
  • ইসি নয়, নির্বাচনকালীন সরকার নিয়ে হার্ডলাইনে যাবে বিএনপি
মঙ্গলবার, ২২ নভেম্বর ২০১৬ ০৭:৩০:০৭ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসেডর হিসাবে নিয়োগ পেলেন আবুল কালাম আজাদ খোকন

সিডনি: হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার মেইল এডভোকেট হিসাবে কাজ করেছেন কয়েক মাস। এরপর লিখিত(ই-লারনিং) ও মৌখিক পরীক্ষায় পাশ করার পর অন্যান্য যাবতীয় নিয়ম-নীতি (রেফান্স চেক, ক্রিমিনাল রেকর্ড চেক ও বোর্ডের  সিদ্ধান্ত) সম্পন্ন হওয়ার পর  হোয়াইট রিবন মেইল অ্যাম্বাসেরডর হিসাবে আবুল কালাম আজাদ খোকনেকে  নিয়োগ দেওয়া হয়েছে । পরে শপথ গ্রহন করেন আবুল কালাম আজাদ খোকন।  গত ১৭ই নভেম্বর'২০১৬তে সিডনিতে অনুষ্ঠানের মাধ্যমে তাকে সম্মান প্রদর্শন পুর্বক গ্রাজুয়েশন সাটিফিকেট প্রদান করা হয় এবং হোয়াইট রিবন অ্যাম্বাসেরডর কোট পিন পড়িয়ে দেওয়া হয়।

অস্ট্রেলিয়াতে বাংলাদেশী কমিউনিটির মধ্যে তিনিই  প্রথমবারের মতো হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসেডর হিসাবে নিয়োগ পেলেন । হোয়াইট রিবন অস্ট্রেলিয়ান ডে ২৫শে নভেম্বর। আর এই দিবসকে সামনে রেখে অ্যাডভান্স ডাইভারসিটি সার্ভিসেস গত ১৯ নভেম্বর সিডনিতে একটি সাংবাদিক প্রেস কনফারেন্সের আয়োজন করে ।  সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অ্যাম্বাসেরডর পিটারসন।

গোটা বিশ্বে ডোমেষ্টিক ভায়োলেন্স  বেড়েই চলেছে। তৃতীয় বিশ্বের দেশগুলিতে এর আনুপাতিক হার বেশী। নারী বিভিন্ন ক্ষেত্রে শারীরিক বা মানসিকভাবে  নির্যাতিত হচ্ছেন। আর এই নির্যাতন প্রতিহত করাই হল
হোয়াইট রিবন মেইল এডভোকেট এবং হোয়াইট রিবন অ্যাম্বাসেডর এর নৈতিক কাজ।

বিভিন্ন কমিউনিটি থেকে (চাইনিজ,নেপালিজ,পাকিস্তানী ও বাংলাদেশী) মোট ২০ জন মেইল এডভোকেট এবং ৪ জন অ্যাম্বাসেডর নিয়োগ দেওয়া হয়। তারমধ্যে নতুন ৩ জন বাংলাদেশী হোয়াইট রিবন মেইল এডভোকেট হিসাবে শপথ নেন যথাক্রমে-সাইফুল ইসলাম শরীফ(রনি), মনজুর আহমদ খান এবং আ. ফ. ম. মারুফ। শুধুমাত্র একজন জন বাংলাদেশী হোয়াইট রিবন অ্যাম্বাসেডর হন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে আমার দেশকে আবুল কালাম খোকন বলেন, "আমি হোয়াইট রিবন অস্ট্রেলিয়া মেইল অ্যাম্বাসেডর হিসাবে নিয়োগ পেয়ে অত্যান্ত খুশী। এখন আরো সুন্দর কাজের প্রত্যাশা বেড়ে গেল। ধন্যবাদ হোয়াইট রিবন অস্ট্রেলিয়া ও এডিএস এবং সবাইকে।

আরো খবর